• ১৫ অগ্রহায়ণ১৪২৯  - মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

রুয়েটে উদ্ভাবকদের নিয়ে অন্তঃবিশ্ববিদ্যালয় প্রকল্প প্রদর্শনী

রুয়েটে উদ্ভাবকদের নিয়ে অন্তঃবিশ্ববিদ্যালয় প্রকল্প প্রদর্শনী

উদীয়মান উদ্ভাবকদের দিয়ে বাংলাদেশে একটি উদ্ভাবনী অঙ্গন তৈরির লক্ষ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অন্তঃবিশ্ববিদ্যালয় প্রকল্প প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগে বৃহস্পতিবার দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

প্রদর্শনীতে আমেরিকান অলাভজনক সংস্থা‘সেন্টার ফর রোবটিক্স ইনোভেশন এন্ড ডেভলপমেন্ট-ইউএসএ (সিআরআইডি-ইউএসএ)’র অধীনে ক্যাম্বাই এবং রুয়েটের যৌথ আয়োজনে আইডিয়া থেকে প্রোডাক্ট বানানোর লক্ষ্যে আয়োজন করা হয় ‘ক্যাম্বাই-রুয়েট টুকিট প্রতিযোগিতা-২০২২’।

প্রতিযোগিতায় রুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ২৬টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ৮টি দলকে পুরস্কৃত করা হয়। চ্যাম্পিয়ন হয় ‘বাংলা সাইন ল্যাঙ্গুয়েজ ইন্টারপ্রিটার গ্লোভ।’

প্রতিযোগিতার পূর্বে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা। সভায় ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রুয়েটর দায়িত্বপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর অধ্যাপক সাজ্জাদ হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল এবং সিআরআইডি-ইউএসএ’র সহ প্রতিষ্ঠাতা ও সভাপতি মেহেদী শামস


ভ্রমন