• ১৫ অগ্রহায়ণ১৪২৯  - মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

চট্টগ্রামে হাত-পা বাঁধা অপহৃত ব্যবসায়ী উদ্ধার

চট্টগ্রামে হাত-পা বাঁধা অপহৃত ব্যবসায়ী উদ্ধার

চট্টগ্রামে অপহৃত এক শুঁটকি ব্যবসায়ীকে হাত-পা বাঁধা অবস্থায় অপহরণকারীদের আস্তানা থেকে উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। সোমবার বিকাল সাড়ে ৫টায় নগরীর পাহাড়তলী থানাধীন সাগরিকা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

অপহৃত ব্যবসায়ীর নাম কুতুব উদ্দিন (২৮)। এ সময় মুক্তিপণ আদায়কারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুটি ছোরাও উদ্ধার করা হয়। তাকে অপহরণের পর ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। কুতুব উদ্দিন কক্সবাজার জেলার ১ নম্বর ওয়ার্ডের মৃত নুর আলমের ছেলে।

পুলিশ বলেছে, নগরীতে মুক্তিপণের উদ্দেশ্যে পথচারীদের টার্গেট করে অপহরণ করত একটি চক্র। পরে অপহৃত ব্যক্তিদের শারীরিক নির্যাতন করে পরিবারের কাছে বড় অঙ্কের মুক্তিপণ দাবি করত তারা। মুক্তিপণের টাকা পেলে অপহৃত ব্যক্তিকে ছেড়ে দেওয়া হতো। গ্রেফতার হওয়া চারজন এই চক্রেরই সক্রিয় সদস্য। তারা হলেন হালিশহর থানার বি-ব্লকের আবদুল জব্বারের ছেলে মো. হৃদয় (২০), পাহাড়তলী থানার মো. হায়দার শেখের ছেলে মো. সুমন শেখ (২২), ভোলার সদর থানার মো. ফারুকের ছেলে মো. বিপ্লব (২৪) ও হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার সম্ভু যাদবের ছেলে অনিক যাদব (৩২)।

ভ্রমন