•  জ্যৈষ্ঠ১৪২৯  - সোমবার, মে ২৩, ২০২২

অস্ট্রেলিয়ার ২৪ বছর পর পাকিস্তান সফর নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

অস্ট্রেলিয়ার ২৪ বছর পর পাকিস্তান সফর নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

আগামী ৪ মার্চ থেকে পাকিস্তানের মাটিতে শুরু হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর। তার আগে ব্যস্ততা তুঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের। ২৪ বছর পর অস্ট্রেলিয়া আসছে পাকিস্তান সফরে। বর্তমান অবস্থায় দাঁড়িয়ে অস্ট্রেলিয়ার এই সফর পাকিস্তান ক্রিকেট বোর্ডের বড় সাফল্য বলেই মনে করছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ওয়াসিম আকরাম।

তিনি বলেছেন, ২৪ বছর পর অস্ট্রেলিয়া সছে পাকিস্তানে। এটা পিসিবির কাছে একটা বড় সাফল্য। এই সিরিজটা পাকিস্তান ক্রিকেটে বড় প্রভাব ফেলতে পারে। আমাদের আগামী প্রজন্মের ক্রিকেটাররা অনেক কিছু শেখার সুযোগ পাবে। পাশাপাশি অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর এটাও প্রমাণ করবে পাকিস্তানে সব কিছু ঠিক এবং স্বাভাবিক আছে। পাকিস্তানের মাটিতে তৃতীয়বার পিএসএলের আয়োজন হচ্ছে। আমি বিদেশের সকল ক্রিকেটারকে বলেছি নিরাপত্তার সব ব্যবস্থা করা হয়েছে। আমারও নিরাপত্তা নিয়ে সতর্ক। আমরাও চাই না কোনও সমস্যা তৈরি হোক। বিদেশি ক্রিকেটাররা সেটা দেখেছে। তারা খুশি এবং পাকিস্তানে এসে খেলতে রাজি।

পাকিস্তান সফরের জন্য মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে খেলে পাকিস্তান দল আরও অনেকটা উন্নতি করতে পারবে বলে মনে করছেন ওয়াসিম আকরাম। তিনি বলেন, ১৯৯৮ সাল থেকে পাকিস্তান ক্রিকেটে অনেক কিছু বদলে গেছে। পিচ আগের থেকে অনেক ভালো, যা টেস্ট ক্রিকেটকে আকর্ষনীয় করে তুলতে পারে। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলে আমাদের ক্রিকেটাররা নিজেদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে সচেতন হতে পারবে। বছরের শেষে আমাদের দেশে আসবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সেই সিরিজ দুইটির জন্য ভালো ভাবে তৈরি হওয়ার সুযোগ করে দেবে অস্ট্রেলিয়া সিরিজ।

পাকিস্তান সফরে তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। মার্চের ৪ তারিখ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। অজি সংবাদ মাধ্যমে কিছুদিন আগে খবর প্রকাশ হয়েছিল, ক্রিকেট অস্ট্রেলিয়া পাক সফর নিয়ে সবুজ সংকেত দিলেও অজি ক্রিকেটাররা নাকি নিরাপত্তা নিয়ে সংশয়ে আছেন। যদিও সেই খবরের সত্যতা নিয়ে প্রশ্ন উঠেছিল। পূর্ণ শক্তির টেস্ট দল ঘোষণা করে অজি বোর্ড বুঝিয়ে দিয়েছে ক্রিকেটাররা ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে তৈরি।

অন্যান্য
ভ্রমন