•  জ্যৈষ্ঠ১৪২৯  - সোমবার, মে ২৩, ২০২২

২৪ বছর পর পাকিস্তান সফর; অস্ট্রেলিয়ার শক্তিশালী টেস্ট দল

২৪ বছর পর পাকিস্তান সফর; অস্ট্রেলিয়ার শক্তিশালী টেস্ট দল

২৪ বছরে প্রথমবার পাকিস্তানে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ১৮ জনের শক্তিশালী টেস্ট দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

তিন স্পিনারকে নিয়ে দল সাজিয়েছে অস্ট্রেলিয়া। নাথান লিয়ন ও মিচেল সোয়েপসনের সঙ্গে স্পিন বিভাগে শক্তি বাড়াবেন অ্যাস্টন অ্যাগার। এই স্পিনার তার চার টেস্টের শেষটি খেলেছিলেন ২০১৭ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে। অ্যাগারকে জায়গা করে দিয়ে বাদ পড়েছেন ঝাই রিচার্ডসন। অস্ট্রেলিয়ার ৪-০ তে অ্যাশেজ জয়ের মিশনে মাত্র এক ম্যাচ খেলা এই পেসার বিশ্রাম নেওয়ার আগে এই মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন।

অ্যাশেজ সিরিজে মেলবোর্ন টেস্টে ৭ রানে ৬ উইকেট নিয়ে নায়ক বনে যাওয়া স্কট বোল্যান্ডও যাচ্ছেন এই দলটির সঙ্গে। প্রত্যাশিতভাবে দলের নেতৃত্বে প্যাট কামিন্স। ইংল্যান্ডের বিপক্ষে হোবার্ট টেস্টে উসমান খাজার কাছে জায়গা হারান মার্কাস হ্যারিস। তিনিও দলে জায়গা ফিরে পেয়েছেন, আছেন খাজাও।

আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে শুরু হবে টেস্ট সিরিজ। করাচি ও লাহোরে বাকি দুটি ম্যাচ হবে ১২ ও ২১ মার্চ।

অস্ট্রেলিয়া টেস্ট দল:
প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, মাইকেল নেসের, স্টিভ স্মিথ (সহঅধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার।   

অন্যান্য
ভ্রমন