•  জ্যৈষ্ঠ১৪২৯  - সোমবার, মে ২৩, ২০২২

প্রভাসের সঙ্গে যুদ্ধে জড়াচ্ছেন মিঠুন চক্রবর্তী

প্রভাসের সঙ্গে যুদ্ধে জড়াচ্ছেন মিঠুন চক্রবর্তী

অভিনেতা মিঠুন চক্রবর্তীর সঙ্গে যুদ্ধ লাগতে চলেছে ভারতের দক্ষিণী সুপারস্টার প্রভাসের। তবে এই যুদ্ধে রক্তপাত নেই, নেই মারামারিও। আছে সুস্থ স্বাভাবিক প্রতিযোগিতা। আগামী ১১ মার্চ বক্সঅফিসকে কেন্দ্র করেই যুদ্ধে জড়াচ্ছেন এই দুই তারকা।

পরিচালক বিবেক অগ্নিহোত্রী জানিয়েছেন তাঁর অন্যতম বিতর্কিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পেতে চলেছে আগামী ১১ মার্চ। আবার ওইদিনই মুক্তি পাবে আর এক সুপারহাইপড ছবি ‘রাধে শ্যাম’। ছবিটিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রভাস। থাকছেন পূজা হেগড়েও। তথাকথিত হিরোইজম নেই, নেই রাধে শ্যামের মতো নাচ-গানও, তা সত্ত্বেও কাশ্মীরি পন্ডিতদের কেন্দ্র করে নির্মিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ কেন ১১ মার্চেই মুক্তি পাচ্ছে? কেন পিছিয়ে নিয়ে যাওয়া হচ্ছে না? এর উত্তর দিয়েছেন খোদ পরিচালক।

তার কথায়, “অন্য কোনও ছবি নিয়ে আমি ভাবিত নই। এটি শুধুমাত্র একটি ছবি নয়, আমাদের জন্য মিশন। আরআরআর এর মতো ছবির সঙ্গেই এই ছবি মুক্তির দিন ঠিক করা হয়েছিল।” বিবেক মনে করিয়ে দিয়েছেন মাল্টিস্টারকাস্ট সম্বলিত ছবি ‘কলঙ্ক’ মুক্তি পেয়েছিল তাঁর আগের ছবি ‘দ্য তাশকান্ত ফাইলস’-এর ঠিক ছয় দিন আগে। ‘দ্য তাশকান্ত ফাইলস’ সফল হলেও ‘কলঙ্ক’ হয়নি। এবারেও এমনই কিছু হতে পারে বলেই ধারণা তার।

এই ছবির মাধ্যমেই বহুদিন পর বড় পর্দায় মিঠুন চক্রবর্তী। সঙ্গে রয়েছেন অনুপম খেরসহ আরও অনেকে। ইতিহাস নির্ভর ছবি। এরই মধ্যে জড়িয়ে রয়েছে কাশ্মীরী পন্ডিতদের বিতারণ ও নানা ঘটনা। বিতর্কেও জড়িয়েছিল এই ছবি। ইতিহাস বিকৃতি নাকি পুঙ্খানুপুঙ্খ ভাবে সত্যি ঘটনার নিদর্শনই ছবির মাধ্যমে দেখাবেন পরিচালক? তার জন্য অপেক্ষা করতে হবে আর মাত্র এক মাস। পরিচালক আরও জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যেই মুক্তি পাবে দ্য কাশ্মীর ফাইলসের ট্রেলারও।


অন্যান্য
ভ্রমন