• ১৫ অগ্রহায়ণ১৪২৯  - মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

‘আইপিএলে প্রতি ম্যাচে ৩ উইকেট পেতে পারেন তাসকিন’

‘আইপিএলে প্রতি ম্যাচে ৩ উইকেট পেতে পারেন তাসকিন’

বিশ্বকাপ মিশনে ইতি টেনে টাইগাররা ইতোমধ্যে দেশে ফিরেছে। কেমন হলো টাইগারদের বিশ্বকাপ মিশন?

ব্যক্তিগত পারফরম্যান্সে ক্রিকেটবিশ্বের নজর কেড়েছেন কে কে? এ প্রশ্নে ব্যাট হাতে লিটন দাস আর বল হাতে তাসকিন আহমেদের নাম শোনা যাবে।

বিশেষ করে তাসকিন ছিলেন অসাধারণ!

বাংলাদেশ সুপার টুয়েলভ থেকে বিদায় নিলেও ৫ ম্যাচে ৭.২৭ ইকোনমিতে ৮ উইকেট নিয়ে আলাদাভাবে নজর কেড়েছেন এই পেসার। সেটাই স্বাভাবিক।

বিশ্বকাপে বাংলাদেশ জিতেছে দুটি ম্যাচে। সে দুটি ম্যাচেই ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তাসকিন।

দলীয়ভাবে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে আঙুল তোলা গেলেও তাসকিনের বিষয়ে সবাই প্রশংসায় পঞ্চমুখ।

ভারতের ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া মনে করেন, নতুন বলে তাসকিন দুর্দান্ত। তার এই যোগ্যতাকে লুফে নিতে পারে আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজি।  বিশ্বকাপে তাসকিনের এমন দুর্দান্ত তাকে ভারতীয় এই জমজমাট-জনপ্রিয় লিগে ডাক পাওয়ার জন্য যথার্থ।

এমনটাই মনে করে নিজেদের ইউটিউব চ্যানেলে আকাশ বলেছেন, ‘তাসকিন দুর্দান্ত বোলার, বলে পেস আছে। সর্বশেষ আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস তাকে চেয়েছিল, তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছাড়পত্র দেয়নি। এবার যদি সে ছাড়পত্র পায়, তাহলে সে ভয়ংকর বোলার হতে পারে। কারণ, নতুন বলে উইকেটকিপার ও তাসকিনের মধ্যেই শুধু খেলা হয়! ব্যাপারটা এমন নয়, সে শুধু অস্ট্রেলিয়ার মাঠেই ভালো করেছে। সব মাঠেই তাকে সম্মান দিতে হবে।’

পাওয়ারপ্লে ও মিডল ওভারে তাসকিন বেশ কার্যকরী। বল পুরনো হয়ে গেলে তার ধার কমে যায়। তাই বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বেশির ভাগ ম্যাচেই তাসকিনের স্পেল শেষ করে ফেলেন আগেই।

আকাশের মতে এই একই পদ্ধতিতে তাসকিনকে বল করালে আইপিএলে প্রতি ম্যাচে ৩ উইকেট নিতে পারেন তিনি।

এ বিশ্লেষক বলেন, ‘ডেথ ওভারে তাসকিন খরুচে। তবে তাকে যদি পাওয়ারপ্লেতে ২–৩ ওভার ও ১২-১৩ ওভারের দিকে বাকি ওভার করানো হয় তাহলে প্রতি ম্যাচে সে ৩ উইকেট পেতে পারে।’


ভ্রমন