•  জ্যৈষ্ঠ১৪২৯  - সোমবার, মে ২৩, ২০২২

অর্ধেক জনবল নিয়ে চলবে বিমা অফিস, মানতে হবে স্বাস্থ্যবিধি

অর্ধেক জনবল নিয়ে চলবে বিমা অফিস, মানতে হবে স্বাস্থ্যবিধি

নিজস্ব প্রতিবেদক :  কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমন রোধে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে দেশের লাইফ ও নন-লাইফ বিমা কোম্পানির অফিস পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। সোমবার (২৪ জানুয়ারি) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে কর্তৃপক্ষ।

রোববার (২৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় বিমা কোম্পানিগুলোর প্রধান কার্যালয় ও শাখা কার্যালয় অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে খোলা রাখার নির্দেশনা জারি করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । একইসঙ্গে স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতাও আরোপ করেছে কর্তৃপক্ষ।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় আগের সিদ্ধান্তের ধারাবাহিকতায় ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত নতুন তিনটি শর্ত সংযুক্ত করে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হলো।

> সব সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা/কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। অন্যান্য কর্মকর্তা/কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

> বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

> ব্যাংক/বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে।

অন্যান্য
ভ্রমন