‘রোববারই খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে’

Google+ Pinterest LinkedIn Tumblr +

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী রোববার জামিন মঞ্জুর হতে পারে বলে আশা প্রকাশ করেছেন তার প্যানেল আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।
বিএনপির চেয়ারপারসন মুক্তির পর তিনি আর কারোর আপত্তি না শুনে জনসভা করবেন, ধানের শীষে ভোট চাইবেন বলেও উল্লেখ করেন স্থায়ী কমিটির এ সদস্য।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়া মুক্তি পরিষদ’ আয়োজিত প্রতিবাদী সমাবেশে মওদুদ আহমদ এসব কথা বলেন।
মওদুদ বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য আমরা আপিল ফাইল করেছি। আদালত সেটি গ্রহণ করেছেন। আগামী রোববার জামিন আবেদনের শুনানি হবে। জামিন পাওয়া তার অধিকার। তবে আমাদের বিচারের যে নিয়ম-নীতি আছে, সেই নিয়ম-নীতিতেই রোববারই খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা করছি।
‘খালেদা জিয়ার জামিন আবেদনের জন্য আমরা ধৈর্যসহকারে রায়ের কপির জন্য অপেক্ষা করেছি। শেষ পর্যন্ত তারা (সরকার) দিতে বাধ্য হয়েছে। এরপরও সরকার নানা রকম কূটকৌশলে বিলম্ব করেছে,’ বলেও জানান তিনি।
বিএনপি সব সময় শান্তির রাজনীতিতে বিশ্বাস করে মন্তব্য করে মওদুদ আরও বলেন, আমরা প্রমাণ করব, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে একটি নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন আদায় করে নেয়া যায়। কারণ ধ্বংসাত্মক কোনো কর্মসূচিতে জিয়াউর রহমানের দল বিশ্বাস করে না।
নির্বাচন কমিশনার যদি বিএনপিকে মিছিল-সমাবেশের সুযোগ না করে দেয়, তাহলে বুঝব তারা আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ হয়ে কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।
নির্বাচন কমিশন তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ যদি নৌকা প্রতীকের ভোট চাইতে পারে, তাহলে বিএনপিও ধানের শীষে ভোট চাইতে পারবে এ কথা বলে না কমিশন। এতে প্রমাণ হয়, তারা দায়িত্ব পালনে ব্যর্থ।

Share.