খালেদা জিয়ার পক্ষে আদালতে লড়বেন যারা

Google+ Pinterest LinkedIn Tumblr +

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড বাড়াতে ‍দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা রিভিশন মামলা মোকাবেলা করতে আইনজীবীদের তালিকা দাখিল করা হয়েছে।

এই মামলায় খালেদা জিয়ার পক্ষের ফাইলিং লইয়ার ও দলের আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল এ তথ্য জানান।

পরিবর্তন ডটকমকে তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মঙ্গলবার ওকালতনামা দাখিল করেছি। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় এটি দাখিল করা হয়েছে।

তিনি বলেন, ওকালতনামা অনুযায়ী আদালতে খালেদা জিয়ার পক্ষে যে আইনজীবীরা লড়বেন, তাদের মধ্যে রয়েছেন- জ্যেষ্ঠ আইনজীবী জমিরউদ্দিন সরকার, মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, আবদুর রেজাক খান, মীর মোহাম্মদ নাছির উদ্দীন, মাহবুবউদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

মামলা প্রসঙ্গে কায়সার কামাল বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার দণ্ড বাড়াতে দুদক রিভিশন আবেদন করেছে। আবেদনটি গ্রহণ করে হাইকোর্ট ইতোমধ্যে রুল জারি করেছেন। রুলটি আইনগতভাবে মোকাবেলা করার জন্য আমরা খালেদা জিয়ার পক্ষে ওকালতনামা দাখিল করেছি। আমরা আইনজীবীরা এ বিষয়ে শুনানির জন্য প্রস্তুত রয়েছি।’

উল্লেখ্য, দুদকের এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা কেন বৃদ্ধি করা হবে না, তা জানতে চেয়ে গত ২৮ মার্চ রুল জারি করেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের যুগ্ম-বেঞ্চ এ আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে আদালত থেকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তখন থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।
পরিবর্তন

Share.