‘দুপুরের মধ্যে আটককৃতদের না ছাড়লে দাবানল ছড়িয়ে পড়বে’

Google+ Pinterest LinkedIn Tumblr +

আজ দুপুরের মধ্যে আটককৃত আন্দোলনকারীদের মুক্তি দেয়া না হলে সারা দেশে দাবানল ছড়িয়ে পড়বে বলে হুশিয়ার দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা হুশিয়ার দেন।
তারা বলেন, সাধারণ মানুষ, সরকারি চাকরিতে বিদ্যমান কোটাব্যবস্থার সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা এই আন্দোলনে যুক্ত হবেন।
সংগঠনের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান বলেন, আমরা পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) বলতে চাই, যারা আন্দোলন করছেন, তারা আপনার ভাই বা সন্তানের মতো। তারা কারও বিরুদ্ধে আন্দোলন করছেন না। তারা অধিকারের প্রশ্নে আন্দোলন করছেন। তাই আজ দুপুরের মধ্যেই আটক ব্যক্তিদের মুক্তি দেন। তা না হলে সারা দেশে দাবানল ছড়িয়ে পড়বে।

এ সময় সংগঠনের আরেক যুগ্ম আহ্বায়ক নুরুল হকও সেখানে উপস্থিত ছিলেন।
এদিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে মানববন্ধন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যানেক্স ভবনের সামনে ভূগোল ও পরিবেশ বিভাগসহ কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধনে তারা বলেন, কোটা সংস্কারের যে দাবি, তা যৌক্তিক। এটি সরকারের মেনে নেয়া উচিত।
কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর রোববার রাত ৮টা থেকে রাত ১টা পর্যন্ত কয়েক দফা পুলিশের লাঠিচার্জ ও গুলি হয়। সেই সময় কয়েকজনকে আটক করে পুলিশ। এর পর আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। তবে বিভিন্ন হলের শিক্ষার্থীরা হল থেকে বেরিয়ে এসে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

Share.