ভাঙা সম্পর্ক জোড়া দিন ৫ পদ্ধতিতে

Google+ Pinterest LinkedIn Tumblr +

অনেকে বলেন, ভাঙা কাচের মতো ভাঙা সম্পর্কও কখনও জোড়া লাগে না। কিন্তু সেটা সবসময়ে ঠিক নয়। পদ্ধতি মানলে, পুরনো সম্পর্ককে নতুন করে ফিরে পাওয়া যায়।

‘হাল ছেড়ো না বন্ধু বরং কণ্ঠ ছাড়ো জোরে, দেখা হবে তোমায়-আমায় অন্য গানের ভোরে’— জনপ্রিয় এই গানের মতো করেই হাল না ছাড়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। বলছেন, খুব কিছু নয়, কয়েকটি নিয়ম মেনে চললেই ফিরে পাওয়া যায় হারানো সম্পর্ক।

১. নিজেকে অনেক সময় দিন। একা থাকার অভ্যাস করুন। যদি দেখেন একলা থাকাটা অসহ্য হয়ে উঠছে, হারানো সম্পর্কের জন্য প্রাণমন উচাটন করছে তবেই ভাঙা সম্পর্কটা জোড়া লাগানো সম্ভব। নিজের মধ্যে তাগিদ তৈরি হলে তবেই আপনার সঙ্গীর মধ্যে তাগিদ তৈরি করা সম্ভব। সেটা না হলে সব চেষ্টাই বৃথা। উল্টে আরও একটা খারাপ সম্পর্ক তৈরির আশঙ্কা থাকে।

. রাগ, অভিমান ভুলে প্রিয় মানুষটির সঙ্গে নতুন যোগাযোগ তৈরি করুন। একে অপরের সঙ্গে যত বেশি কথা বলবেন, দেখবেন সম্পর্কটা তত বেশি সহজ হয়ে যাচ্ছে। প্রিয় মানুষটির প্রতি আপনার রাগ প্রকাশ করলেও কিন্তু দোষ ধরবেন না। তাহলে পরিস্থিতি আরও ঘোলাটে হবে।

৩. সম্পর্ক পুনরুদ্ধার মানে সম্পর্ক তৈরির থেকেও কঠিন। এক্ষেত্রে তাই অনেক বেশি সময় দেয়া দরকার। আরও বেশি মনোযোগী হওয়া দরকার। কাজের ফাঁকে তাঁকে এক-আধটা এসএমএস কিংবা কল করতে পারেন। মাঝেমধ্যেই পছন্দের সিনেমা কিংবা পুরনো পছন্দের জায়গায় ঘুরতেও চলে যেতে পারেন।

৪. বেশি করে সময় দেয়ার জন্য ডেটিং অত্যন্ত গুরুত্বপূর্ণ। সময় করে মাঝে মাঝেই ডেটিংয়ে যান। একবার যদি বুঝতে পারেন ডেটিংয়ের ঝক্কির থেকে দুজনে একসঙ্গে থাকাটাই সুবিধার তবে দেখবেন, ধীরে ধীরে সব স্বাভাবিক হচ্ছে।

৫. মনে রাখবেন সময় সবচেয়ে বড় বন্ধু। তাই সম্পর্কের বিকাশের জন্য ধৈর্য ধরুন। সবসময় বেশি কথা না বলে একটু শোনার মানসিকতা তৈরি করুন। তাঁকে যদি আপনি একটু বেশি গুরুত্ব দেন তাহলে সম্পর্কটা এমনিতেই ভাল হতে বাধ্য।লাইফ

Share.