আবারো সেঞ্চুরি করলেন আশরাফুল

Google+ Pinterest LinkedIn Tumblr +

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সেঞ্চুরি করেই চলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বৃহস্পতিবার (২৯ মার্চ) চলমান ঢাকা প্রিমিয়ার লিগে নিজের চতুর্থ সেঞ্চুরিটির দেখা পেয়েছেন। বিকেএসপিতে লিগের অবনমন ঠেকানোর ম্যাচে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১০৩ রানে অপরাজিত ছিলেন।

আশরাফুলের সেঞ্চুরির সঙ্গে তাইবুর রহমানের ৮২ রানের ওপর দাঁড়িয়েই ৫০ ওভারে ৫ উইকেটে ২৪৬ রান তুলেছে কলাবাগান ক্রীড়া চক্র।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে কঠিন বিপদে পড়ে কলাবাগান। সেখান থেকে আশরাফুল-তাইবুর ১৬৩ রানের জুটি গড়ে ইনিংসের ভিত আনেন। ৯৩ বলে ১০টি চারের সাহায্যে ৮২ রান করা তাইবুর তখন আল-আমিন হোসেনের বলে উইকেট দিলে ভাঙে বড় জুটিটি। শেষদিকে ঢাকা লিগে খেলা নতুন ক্রিকেটার রিয়াজুল হুদা ১৩ বলে তিন ছক্কায় ২৭ রানের ঝড়ো ইনিংস খেললে কলাবাগান পায় আড়াইশ’র কাছাকাছি সংগ্রহ।

আশরাফুলের ১৩৭ বলের ইনিংসে ছিল ৮টি চার ও ২টি ছক্কা। এই সেঞ্চুরির মধ্য দিয়ে চলতি লিগে ব্যক্তিগত ৫০০ রানের মাইলফলক পেরিয়েছেন ফিক্সিংয়ের দায়ে তিন বছর নিষিদ্ধ থাকা জাতীয় দলের সাবেক অধিনায়ক। ১৩ ম্যাচে আশরাফুলের রান ৫৬৩। চার সেঞ্চুরির পাশাপাশি রয়েছে একটি ফিফটি। মজার ব্যাপার হল সেঞ্চুরি, ফিফটি সবগুলোই বিকেএসপির মাঠে।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এই ব্যাটসম্যান এবার চার নম্বরে। আশরাফুলের উপরে আছেন আব্দুল মজিদ (৬০৯), নাঈম ইসলাম (৬১১), অশোক মানেরিয়া (৬৪৯)। আশরাফুলের দলের সামনে রয়েছে আর একটি ম্যাচ। শেষ ম্যাচটি ব্রাদার্সের বিপক্ষে। প্রথম বিভাগে নামায় কলাবাগানের সঙ্গী কে হয় সেটি এখন দেখার বিষয়।

সংক্ষিপ্ত স্কোর-

কলাবাগান ক্রীড়া চক্র : ২৪৬/৫ (৫০ ওভার) (আসিফ ৪, ওয়ালিউল ৭, আশরাফুল ১০৩*, জাইমুল ৯, তাইবুর ৮২, অনিক ১, রিয়াজুল ২৭*; শফিউল ১/৪৪, আল-আমিন ১/৪৭, রাজ্জাক ১/২৪, সৌম্য ২/৪৬, ইসলামুল ০/৪৭, শাহবাজ ০/৩১)।

Share.