মেসি-রোনাল্ডোকে হারিয়ে ব্যালন ডি’অর জিতছেন সালাহ?

Google+ Pinterest LinkedIn Tumblr +

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে হারিয়ে এবার ব্যালন ডি’অর জিতছেন মোহাম্মদ সালাহ বলে দাবি করেছেন সাবেক লিভারপুল প্রাণভোমরা হ্যারি কিওয়েল।
গত এক দশক ধরে ব্যালন ডি’অরকে বাপ-দাদার সম্পত্তি বানিয়ে ফেলেছেন মেসি-রোনাল্ডো। ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কারটি ভাগাভাগি করে নিচ্ছেন দুজনে। এ সময়ে সমান পাঁচবার করে জিতেছেন তারা।
তবে কিওয়েল মনে করেন, এবার এর ব্যত্যয় ঘটতে পারে। সাবেক অজি তারকা বলেন, চলতি মৌসুমে আগুনে ফর্মে আছেন সালাহ। দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। এতে ভালো করলেই বার্সা ও রিয়াল সুপারস্টারকে ব্যাকফুটে ফেলে দেবেন তিনি। ফলে ব্যালন ডি’অর জেতাটা তার জন্য কঠিন কিছু হবে না।
তিনি বলেন, গোল করেই চলেছেন সালাহ। মৌসুমটা দুর্দান্ত কাটছে তার। বিশ্বকাপে কয়েকটি গোল করলে এবং আগামী মৌসুমে ফর্মটা ধরে রাখতে পারলে ব্যালন ডি’অর জিততে ওর পথে কোনো প্রতিবন্ধকতা দেখছি না।

পরিসংখ্যানও সালাহর পক্ষে সাক্ষ্য দিচ্ছে। এখন পর্যন্ত শুধু ইংলিশ প্রিমিয়ার লিগে করেছেন ৩০ ম্যাচে ২৮ গোল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেসি লা লিগায় করেছেন ২৮ ম্যাচে ২৫। আর ফ্রেঞ্চ লিগ ওয়ানে ২৪ গোল করে পরের স্থানটিতে আছেন পিএসজি তারকা এডিনস কাভানি। ফলে ইংলিশ গোল্ডেন বুট ও ইউরোপিয়ান গোল্ডেন সু জেতার দৌড়ে সবার সামনে রয়েছেন লিভারপুল মিডফিল্ডার।
আর এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে দ্য রেডস তারকা ৪০ ম্যাচে করেছেন ৩৬ গোল। তার নাগালের মধ্যেই রয়েছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ছোট ম্যাজিসিয়ান করেছেন ৪৩ ম্যাচে ৩৫ গোল। শুধু এ মিসরীয় ফুটবালের চেয়ে ১ গোল বেশি আছে রোনাল্ডোর। সব প্রতিযোগিতায় সিআর সেভেনের ৩৫ ম্যাচে সংখ্যাটা ৩৭। তবে লা লিগায় মাত্র ২২ গোল।

Share.