বেগম জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে বিক্ষোভ করবে যুবদল

Google+ Pinterest LinkedIn Tumblr +

বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা ও তার সাথে থাকা গণমাধ্যম কর্মীদের ওপরে হামলার প্রতিবাদে আগামীকাল রোববার (২৮ অক্টোবর) ঢাকাসহ সারা দেশের জেলা ও মহানগরী গুলোতে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে যুবদল। শনিবার রাতে যুবদল নেতা মোঃ মামুন বিডি২৪লাইভকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টা ৪০ মিনিটে গুলশানের বাসা থেকে মিয়ানমার থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের দেখতে এবং তাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে কক্সবাজার উদ্দেশে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিকেল ৫টার দিকে খালেদার বহরের সঙ্গে থাকা সাংবাদিকদের গাড়ি মোহাম্মদ আলী বাজার লালপুর এলাকায় অতিক্রম করার সময় স্থানীয় একদল যুবক ব্যারিকেড বহরে হামলা চালায়। এ সময় সাংবাদিকদের গাড়ি ভাংচুর হয়। বহরে থাকা ৭১ টেলিভিশন, বৈশাখী, চ্যানেল আই টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমের বেশ কয়েকটি গাড়ি ভাংচুর হয়েছে বলে জানা গেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যাত্রার আগেও পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থদের সাহায্য দেয়ার জন্য চট্টগ্রামে আমার ওপরেও হামলা চালিয়েছিল আওয়ামী সন্ত্রাসী বাহিনী। যেকোনো মহতি উদ্যোগে হামলা করা তাদের জন্য নতুন কিছু নয়। বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু বিডি২৪লাইভকে জানান, কুমিল্লার ইলিয়াসগঞ্জ পৌছানোর সাথে সাথে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা আমার উপর হামলা চালায়।

অন্যদিকে, সন্ধ্যায় চট্টগ্রামের উদ্দেশ্যে ফেনী ত্যাগ করার পর নীমচর এলাকায় বিএনপি চেয়ারপারসনের পেছনে থাকা গাড়ী লক্ষ্য করে ঢিল ছুড়লে পেছনে থাকা গাড়ীটির গ্লাস ভেঙ্গে যায়। বিষয়টি বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বিডি২৪লাইভকে বিষয়টি নিশ্চিত করেছেন।

Share.