খালেদা জিয়ার নিরাপত্তাকর্মীদের অস্ত্র নিয়ে আদালতে প্রবেশ নিষেধ: ডিএমপি

Google+ Pinterest LinkedIn Tumblr +

বিএনপি চেয়ারপারসন বেগম  খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীকে অস্ত্র নিয়ে আদালতে প্রবেশ করতে দেবে না ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
খালেদা জিয়ার নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকে চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স-সিএসএফ নামে একটি ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী।
বিভিন্ন মামলায় খালেদা জিয়া আদালতে হাজির হতে গেলে তখনও সিএসএফ সদস্যরা তাকে নিরাপত্তা দিয়ে থাকেন।
আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারের বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ ৬ আসামির বিরুদ্ধে রায় দেবেন।
এ রায় উপলক্ষে সকাল ১০টায় গুলশানের বাসা থেকে খালেদা জিয়ার আদালতে যাওয়ার কথা রয়েছে। এ সময়ও সিএসএফ সদস্যরা তাকে নিরাপত্তা দেবেন বলে বিএনপি সূত্রে জানা গেছে।
তবে বৃহস্পতিবার সকালে হাইকোর্ট এলাকা পরিদর্শনকালে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীকে অস্ত্র নিয়ে আদালতে প্রবেশ করতে দেয়া যাবে না।
রায় উপলক্ষে রাজধানীর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে তিনি বলেন, ঢাকায় নিরাপত্তার কোনো ঘাটতি নেই, কারো কোনো ধরনের শঙ্কার কারণ নেই। নগরজুড়ে পুলিশ সদস্যরা পূর্ণ প্রস্তুত রয়েছেন।
ডিএমপি কমিশনার নগরবাসীর উদ্দেশে বলেন, আপনারা স্বাভাবিকভাবে কাজকর্মে যোগ দিন। যদি কেউ কোনো ধরনের অপতৎরতা চালানোর চেষ্টা করে তা কঠোর হাতে দমন করা হবে। সেটি দেখার দায়িত্ব আমাদের। নগরবাসীকে গুজবে কান না স্বাভাবিক জীবনযাপনের পরামর্শ দেন তিনি।
মামলায় খালেদা জিয়ার রায় ঘিরে নগরের নিরাপত্তার সার্বিক খোঁজখবর নিতে সকাল ৮টা ২০ মিনিটে হাইকোর্টের কদমফোয়ারা এলাকা পরিদর্শনে আসেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

Share.