রাজধানীতে বিজিবি মোতায়েন, নিরাপত্তা জোরদার

Google+ Pinterest LinkedIn Tumblr +

জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতির অভিযোগে করা মামলার রায় ঘোষণাকে ঘিরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বিজিবি কাজ শুরু করেছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা।

রাজধানী ছাড়াও দেশের আরও কয়েকটি শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে বিজিবি মোতায়েন করা হয়েছে জানিয়ে মহসীন বলেন, ‘সিরাজগঞ্জে তিন প্লাটুন, বগুড়ায় তিন প্লাটুন, নারায়ণগঞ্জে তিন প্লাটুন ও চাঁদপুরে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।’

উল্লেখ্য, বহুল আলোচিত জিয়া অরফানেজ স্ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ২৫ জানুয়ারি বিকেলে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ৬ জনের বিষয়ে রায় ঘোষণার জন্য ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এর পর থেকেই রায় ঘিরে দেশের বৃহৎ দুই রাজনৈতিক দল বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে বিপরীতমুখী অবস্থান ও বক্তব্য শুরু হয়। এরই মধ্যে খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে ৮ ফেব্রুয়ারি যেকোনও ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। বিপরীতে রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে জনসমর্থন বিচারে প্রধান বিরোধী দল বিএনপিও একই দিন রাজপথ দখলের প্রস্তুতি নিচ্ছে।

Share.