‘রাজনৈতিক সংকট মোকাবিলা সরকারের অগ্নিপরীক্ষা’

Google+ Pinterest LinkedIn Tumblr +

দেশের চলমান রাজনৈতিক সংকট কাটিয়ে ওঠা সরকারের জন্য অগ্নিপরীক্ষা বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

একইসঙ্গে দেশবাসীকে নিরাপদে রাখার স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় কর্মীদের পূর্ণ নিয়ন্ত্রণে রাখতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে দলের নির্বাহী কমিটির বর্ধিত মূলতবি সভার সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের প্রধান বিরোধী দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘জনগণ বিপদগ্রস্ত হয় এমন কোনও কর্মসূচি দেয়া যাবে না।’

নির্বাচন প্রসঙ্গে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘বিকল্পধারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। তবে জাতি একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের অপেক্ষায় আছে।’

সভায় দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানকে যুক্তফ্রন্টের সঙ্গে যোগাযোগ রক্ষার জন্য লিয়াজো কমিটির প্রধান এবং যুক্তফ্রন্টের বাইরের দল এবং ব্যক্তিদের সঙ্গে যোগযোগ রক্ষার জন্য যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে রাজনৈতিক সমন্বয়ক এবং দলের মুখপাত্র হিসেবে কাজ করার দায়িত্ব দেয়া হয়।

সভায় অনান্যের মধ্যে বক্তৃতা করেন মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুব আলী, কেন্দ্রীয় নেতা আজিজ আখন্দ, যুক্তরাজ্য শাখার সভাপতি আলহাজ্ব অহিদউদ্দিন, ইঞ্জিনিয়ার মো. ইউসুফ প্রমুখ।

Share.