৮ ফেব্রুয়ারির রায়কে কেন্দ্রকরে দেশব্যাপী বিএনপির ১২’শ নেতাকর্মী গ্রেফতার

Google+ Pinterest LinkedIn Tumblr +

৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় রায়কে কেন্দ্রকরে দেশব্যাপী বিএনপির ১২’শ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে এক প্রেসব্রিফিংয়ে এতথ্য তুলে ধরা হয়।

ব্রিফিংয়ে বলা হয়, আগামী ৮ ফেব্রুয়ারি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ভিত্তিহীন ও বানোয়াট মামলার রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত সারাদেশে প্রায় ১২শ’র কাছাকাছি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। অন্যায়ভাবে যে সকল নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট, ভিত্তিহীন, অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জন্য আবারো জোর দাবি জানাচ্ছি। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলায় যে সকল নেতাকর্মী আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি।

যেসকল জেলায় বিএনপি নেতাদের আটক করা হয়েছে . .

পাবনা

পাবনা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মনোয়ার হোসেন শামীম, পাবনা সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রিহানুল ইসলাম বুলাল এবং পাবনা বেড়া পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মামুন হোসেন গ্রেফতার।

ফেনী

ফেনী জেলাধীন ছাগলনাইয়া পৌর যুবদলের সহ-সভাপতি মো. আব্দুর রৌফ, পৌর বিএনপি’র সহ-সাধারণ সম্পাদক আবিদুল হক এবং শুভপুর ইউনিয়ন যুবদলের নেতা আব্দুল করিম গ্রেফতার।

সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আরজেদ, জেলা তাঁতী দলের সহ-সভাপতি নাসির এবং জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আজিজ গ্রেফতার।

ভোলা

ভোলা জেলার দৌলতখান পৌর বিএনপি’র সভাপতি ও সাবেক কমিশনার সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক ও সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র জাকির হোসেন বাবু গ্রেফতার।

চাঁদপুর

চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ পাইকপড়া উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মজুমদার, ফরিদগঞ্জ পৌর যুবদলের য্গ্মু আহবায়ক নাজিম উদ্দিন, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মোক্তার মিয়াজী, রুপসা দক্ষিণ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আল ইমন সবুজ, গোবিন্দপুর উত্তর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আখের খান, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক কাউছার হোসেন রুবেল, পাইকপাড়া উত্তর ইউনিয়ন বিএনপি নেতা মাইনুল ইসলাম বিলাস, বালিথুবা পশ্চিম ইউনিয়ন যুবদলের নেতা রিপন, গোবিন্দপুর উত্তর ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল মমিন, সুবিদপুর পশ্চিম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মানিক হোসেন নান্নু, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন যুবদল নেতা জাকির মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

নেত্রকোনা

নেত্রকোনা কেন্দুয়া উপজেলা বিএনপি’র সমাজকল্যান সম্পাদক জসিম উদ্দিন ভূঁইয়া, শ্রমিক দলের যুগ্ম সম্পাদক আব্দুল হালেক, পাইকুরা ইউনিয়ন বিএনপি নেতা আব্দুস সালাম, চান মিয়া, আটপাড়া উপজেলা বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক ইমরুল হাসান, থানা বিএনপি নেতা বজলুর রহমান গ্রেফতার। এছাড়া কেন্দুয়া উপজেলা বিএনপি’র সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রফিক হিলালীর বাসায় তল্লাশীর নামে পুলিশী তান্ডব এবং বাসার লোকজনের সাথে অশালীন আচরণ করেছে পুলিশ। কেন্দুয়া পৌর বিএনপি’র সভাপতির বাসাতেও একই ধরনের তান্ডব চালিয়েছে পুলিশ।

মানিকগঞ্জ

মানিকগঞ্জ জেলাধীন দৌলতপুর উপজেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, দৌলতপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বিল্টু, দৌলতপুর উপজেলা বিএনপি নেতা মো. বকুল হোসেন, ঘিওর উপজেলা যুবদল নেতা মো. মামুন, হারুনার রশীদ হারু, শহীদুল ইসলাম টিপু, মানিকগঞ্জ জেলা যুবদল নেতা রুস্তম উদ্দিন ভূঁইয়া বাবু, মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দল যুগ্ম সাধারণ সম্পাদক মো: সিদ্দিকুর রহমান, সিংগাইর উপজেলা যুবদল নেতা মো: মামুন এবং সাটুরিয়া উপজেলা ছাত্রদল নেতা সোহাগকে গ্রেফতার করেছে পুলিশ।

বগুড়া

বগুড়া জেলাধীন আদমদীঘি থানা সান্তাহার পৌর বিএনপি’র সভাপতি ও দুইবারের সাবেক মেয়র মো. কামরুল ইসলামকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।

সুনামগঞ্জ

সুনামগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. নুরুল এর ছোট ভাই জেলা যুবদল নেতা হাফিজুল ইসলাম রাজু এবং বিসম্ভরপুর উপজেলা যুবদল নেতা নাসির উদ্দিন গ্রেফতার।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলাধীন সোনারগাঁ উপজেলা বিএনপি নেতা ও চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান এর ছেলে রাসেল, টঙ্গীবাড়ী উপজেলা বিএনপি নেতা আব্দুল আলী নান্টু মাতব্বর, যুবদল নেতা কামাল হোসেন গ্রেফতার। লৌহজং জাতীয়তাবাদী ছাত্রদল নেতা ওমর ফারুক এবং শাহরিয়ার হোসেন তন্ময় এর বাসায় তল্লাশীর নামে তান্ডব চালিয়েছে পুলিশ।

জামালপুর

জামালপুর জেলাধীন মেলান্দহ উপজেলার ইউনিয়ন বিএনপি নেতা আবুল হোসেন, সানোয়ার হোসেন এবং মাদারগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা ফরিদসহ ৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন সদর থানা যুবদলের সদস্য সচিব বুলবুল আহমেদ মুসা, ব্রাহ্মণবাড়িয়া কলেজ ছাত্র সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন এবং জেলা বিএনপি’র সহ-সম্পাদক আব্দুর রৌফ গ্রেফতার।

পাবনা

পাবনা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান তোতা গ্রেফতার

মাদারীপুর

মাদারীপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জাহান্দার আলী ও সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জামিলুর রহমান মিঠু গ্রেফতার।

মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জ লৌহজং উপজেলা যুবদল সভাপতি মুক্তার হোসেনের বাড়ি তল্লাশী চালিয়ে তছনছ করেছে পুলিশ।

বাগেরহাট

বাগেরহাট জেলাধীন চিতলমারী উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বাবু এবং কচুয়া উপজেলাধীন গোপালপুর ইউনিয়ন বিএনপি সেক্রেটারী শিকদার আতিয়ার রহমানসহ সমগ্র জেলায় অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেফতার।আস

Share.