মাশরাফির নাম না থাকার কারণ তবে এই!

Google+ Pinterest LinkedIn Tumblr +

আসছে জুনের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দল। যে কোনো সফরের আগেই সফরকারী ক্রিকেটাদের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কে (বিসিবি) নিতে হয় সরকারি অনুমতিপত্র বা গভর্নমেন্ট অর্ডার (জিও)। এবারও ব্যত্যয় হয়নি সে প্রক্রিয়ার। তবে সবাইকে অবাক করেছে জিওর উদ্দেশে পাঠানো ২২ জনের তালিকাটা। সেখানে নাম নেই জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার!

অবশ্য আজ বৃহস্পতিবার বিসিবি কার্যালয়ে গণমাধ্যমের সামনে এসে বিসিবি প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন মাশরাফির না থাকার কারণ। সফরটা শুরুই হবে এবার টি-টোয়েন্টি লড়াই দিয়ে। যেহেতু টি-টোয়েন্টিকে বিদায় বলে দিয়েছেন মাশরাফি তাই তিনি যাচ্ছেন না টি-টোয়েন্টি দলের সঙ্গে। আর এ কারণেই জিওর তালিকায় নাম নেই তাঁর।

এ প্রসঙ্গে বিসিবি প্রধান নির্বাহী  নিজাম উদ্দিন চৌধুরী সুজন সংবাদ মাধ্যমকে বলেন, ‘আসলে তা ভুল বোঝাবুঝি। যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া কিছুটা জটিল, আমাদের ক্রিকেট পরিচালনা বিভাগ টি-টোয়েন্টি দলের প্রাথমিক দলের খেলোয়াড়দের নাম সেখানে পাঠিয়েছে। চিঠিতে তিন সংস্করণের কথা থাকায় এই বিভ্রান্তি। কাউকে দোষ দিচ্ছি না। আমাদেরই ভুল।’

এদিকে ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সিরিজ আরও বাড়তে পারে বলে আশা করে বিসিবি সিইও, ‘এফটিপি চূড়ান্ত না হওয়া পর্যন্ত এ বিষয়ে প্রকাশ্যে কিছু বলা যাবে না। তবে আমরা আশাবাদী। আশা করি আগের চেয়ে আমাদের খেলা আরও বেড়ে যাবে।’

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাবার আগে বাংলাদেশকে এবার যেতে হবে যুক্তরাষ্ট্রে। কেননা, ফ্লোরিডায় সাকিব আল হাসানের অধীনে জাতীয় টি-টোয়েন্টি দল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বিশ ওভারের লড়াইয়ে। যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া একটু জটিল দেখে তাই একটু আগে থেকেই তোড়জোড় শুরু করেছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা সব মিলিয়ে ৩৭ জন ক্রিকেটারের অনুমতির জন্য আবেদন করবে। টি-টোয়েন্টির প্রাথমিক দলে থাকা ২২ জনের জিওটা আপাতত নেয়া হয়ে গেছে বিসিবির। এবার পালা বাকি ১৫ জনের অনুমতিপত্র নেয়ার।

Share.