লোক দেখানো নির্বাচন জনগণ মানবে না: ড. কামাল

Google+ Pinterest LinkedIn Tumblr +

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, শুধুমাত্র ক্ষমতায় থাকা কিংবা ক্ষমতায় যাওয়ার জন্য লোক দেখানো সংসদ নির্বাচন নয়, জনগণ যেনো শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে সেরকম নির্বাচন জনগণ দেখতে চায়। লোক দেখানো কোনো নির্বাচন হলে জনগণ তা মানবে না।

বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আজ বৃহস্পতিবার গণফোরামের স্থায়ী কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন একথা বলেন।

স্থায়ী কমিটির সভায় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, শান্তিপদ ঘোষ, জগলুল হায়দার আফ্রিক, আ.ও.ম শফিকউল্লাহ, মোসতাক আহমেদ, আইয়ুব খান ফারুক, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানী, নৃপেন ঘোষ, আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, সাইদুর রহমান, বিলকিছ বানু প্রমুখ।

ড. কামাল হোসেন আরো বলেন, ৫ জানুয়ারির মতো ভবিষ্যতে নির্বাচন হলে জনগণ গণতন্ত্র ও নির্বাচনের উপর থেকে আস্থা হারিয়ে ফেলবে। ৫ জানুয়ারির মতো ভবিষ্যতে নির্বাচন হলে তাতে লাভবান হবে প্রতিক্রিয়াশীল শক্তি।

তিনি বলেন, ঘুষ-দুর্নীতি-সন্ত্রাস, দলীয়করণ, গুম-খুন, বিচারবহির্ভূত হত্যা চলছে এবং তা রাষ্ট্রযন্ত্র কাঠামোর মূলে আঘাত হানছে। এই পরিস্থিতি চলতে দেয়া যায় না। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র, আইনের শাসন, সুষ্ঠু নির্বাচনের অধিকার অর্জন করতে হবে।

Share.