‘সংবিধানতো এখন মিউজিয়াম পিস হয়ে গেছে’

Google+ Pinterest LinkedIn Tumblr +

বাংলাদেশে সংবিধান নিয়ে তো এখন কোনো কথা বলতে ইচ্ছা করে না, কারণ সংবিধানতো এখন মিউজিয়াম পিস হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আন্দালিব রহমান পার্থ।

তিনি আরও বলেন, তারেক রহমানের বক্তব্যতো আদালত কর্তৃক নিষিদ্ধ। অথচ আওয়ামী লীগই তারেক রহমানের বক্তব্য নিয়ে এতো কথা পেপার-পত্রিকায় লিখলো। কারণ ওনারা মনে করেছেন, তারেক রহমানের এই বক্তব্য আসার পরে বিরাট কিছু একটা হয়ে যাবে।

সাবেক সংসদ সদস্য আন্দালিব রহমান পার্থ বলেন, কিন্তু এখানে কিছুই নাই কারণ তারেক রহমান জনগণের মানুষ, তারেক রহমান জনগণের রাজনীতি করে, জাতীয়তাবাদী শক্তির কেন্দ্রবিন্দু। তারেক রহমান জনগণের যেকোনো খারাপ সময় তাদের পাশে দাঁড়াবে, বিএনপি চেয়ারপারসন দাঁড়াবে বা আমরা দাঁড়াবো, যেন এটাকে পলিটিসাইস না করা হয়। কারণ আমরা যদি বেশি কথা বলতাম, তাহলে এটাকে পলিটিসাইস করা হতো। আমি মনে করি এটা রাজনীতিবিদদের ব্যর্থতা, আমাদের ব্যর্থতা যে আজকে ৪০ বছর পরও এই বাচ্চা ছেলেগুলো আন্দোলন করছে, তারা কী চাচ্ছে? এরাতো টাকা চাচ্ছে না, পয়সা চাচ্ছে না বা ঘুষ চাচ্ছে না তারা শুধু চাচ্ছে চাকরি। আর সবচেয়ে বড় ডেভেলপমেন্টটা কিন্তু হচ্ছে হিউম্যান ডেভেলপমেন্ট। আপনি রাস্তা করেন, ঘাট করেন এটা কিন্তু ডেভেলপমেন্ট না।

পার্থ বলেন, আওয়ামী লীগতো আমাদের প্রত্যেক কথা নিয়ে কিছু না কিছু বলবেই। কিন্তু আমি মনে করি জনগণের যেকোনো দাবির সাথেই আমরা থাকবো। তাই তারেক রহমান সাহেব যে কাজটি করেছেন সেটি জনগণের কাজ করেছেন। আর এখন কিন্তু মানুষের ইচ্ছার প্রতিফলনতো হতে হবে, গণতান্ত্রিত জিনিসটা হতে হবে এবং মানুষের ভোটের ব্যাপরটাও থাকতে হবে। তারেক রহমান সাহেব বা আমাদের নেত্রীকে দুর্নীতিবাজ বানানোর যে প্রক্রিয়া বাংলাদেশের মানুষ সেটা একদমই গ্রহণ করছে না এবং গ্রহণ করবেও না।

Share.