যুবকদের সরকারী চাকরির দরকার নাই: সজীব ওয়াজেদ জয়

Google+ Pinterest LinkedIn Tumblr +

চাকরির জন্য সরকারের দিকে তাকিয়ে থাকার প্রয়োজন নেই: জয়দেশের যুবসমাজকে চাকরির জন্য সরকারের দিকে তাকিয়ে থাকার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, আইটি সেক্টর তাদের দেবে অবারিত সুযোগ।রোববার দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিপিও সামিট-২০১৮-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।জয় বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইন পাশের ওপর জোর দিচ্ছে। এই আইন ছাড়া ইন্টারনোটের অপব্যবহার, ফেসবুকের অপপ্রচার নিয়ন্ত্রণ করা প্রায় অসম্ভব। বিশ্বের সামনে বাংলাদেশের আইটি সেক্টরকে তুলে ধরতেই এ বিপিও সামিট আয়োজন করা হয়েছে। আইসিটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে।

জয় আরো বলেন, আইটি সেক্টরে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে তাতে শিক্ষার্থীরা সরকারি চাকরি নয় তারা প্রযুক্তি নির্ভর চাকরিতে আগ্রহ প্রকাশ করবে।এরআগে রোববার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দুই দিন ব্যাপী ‘বিপিও সামিট-২০১৮’ উদ্ধোধন করেন।বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) যৌথভাবে এর আয়োজন করেছে।

আয়োজকরা জানান, সামিটে আউটসোর্সিং সেবা, পরবর্তী প্রজন্মের ধারণাগুলো উপস্থাপন ও এই সময়ের আলোচিত সেবার বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। এছাড়াও সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে অ্যাক্টিভেশন কার্যক্রম। এতে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিওখাতের সঙ্গে জড়িতরা অংশ নিচ্ছে।এবারের আয়োজনে অংশীদার হিসেবে যুক্ত আছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), বাংলাদেশ মোবাইল ফোন ইমপোর্টারস অ্যাসোসিয়েশন (বিএমপিআইএ), আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি)।

Share.