Breaking News
Home / বিনোদন / সংগীত শিল্পী শাম্মী আখতার আর নেই

সংগীত শিল্পী শাম্মী আখতার আর নেই

টানা ৫ বছর ক্যানসারের সঙ্গে লড়াই করে আজ মঙ্গলবার বিকালে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী শাম্মী আখতার। তার স্বামী সংগীতশিল্পী আকরামুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।
আকরামুল ইসলাম জানান, শাম্মী আখতার বাসাতেই ছিলেন। আজ দুপুরে বেশি অসুস্থ হয়ে পড়ায় বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে পৌঁছানোর আগেই আনুমানিক বেলা ৪টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
শাম্মী আখতারের গানে হাতেখড়ি বরিশালের ওস্তাদ গৌর বাবুর কাছে। এরপর নানা সময়ে বিভিন্ন জনের কাছে গানে শিক্ষা নিয়েছেন তিনি। চলচ্চিত্রের গানে শাম্মী আখতারের যাত্রা শুরু আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ সিনেমায় গান গাওয়ার মধ্যদিয়ে। এই চলচ্চিত্রে তার গাওয়া গাজী মাজহারুল আনোয়ারের লেখা এবং সত্য সাহার সুর ও সংগীতে ‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’ ও ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’ গান দুটির জনপ্রিয়তার কারণে আর পিছনে ফিরে তাকাতে হয়নি শাম্মী আখতারকে।
এরপর এ শিল্পী চলচ্চিত্রে প্রায় তিনশ গান গেয়েছেন। তার কণ্ঠে জনপ্রিয়তা পাওয়া উল্লেখযোগ্য গানগুলো হচ্ছে ‘বিদেশ গিয়া বন্ধু তুমি আমায় ভুইলো না’, ‘মনে বড় আশা ছিল তোমাকে শুনাবো গান’, ‘চিঠি দিও প্রতিদিন চিঠি দিও’, ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’, ‘এই রাত ডাকে এই চাঁদ ডাকে হায় তুমি কোথায়’, ‘আমার মনের বেদনা বন্ধু ছাড়া বুঝে না’, ‘আমি তোমার বধূ তুমি আমার স্বামী খোদার পরে তোমায় আমি বড় বলে জানি’, ‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’, ‘আমার নায়ে পার হইতে লাগে ষোল আনা’ ইত্যাদি।

এখানে মন্তব্য করুন
শেয়ার করতে আপনার একাউন্ট আইকণে ক্লিক করুন

Check Also

শাহরুখের ৭ বছর কারাদণ্ড হতে পারে!

বলিউড তারকা শাহরুখ খান এবার বেশ বিপাকেই পড়েছেন। মহারাষ্ট্রের আলিবাগে এই অভিনেতার মালিকানাধীন একটি ফার্মহাউজকে …