Breaking News
Home / অর্থ-বাণিজ্য / রিজার্ভ চুরি: প্রতিবেদন দাখিল ১৬ জানুয়ারি
রিজার্ভ চুরি: প্রতিবেদন দাখিল ১৬ জানুয়ারি
রিজার্ভ চুরি: প্রতিবেদন দাখিল ১৬ জানুয়ারি

রিজার্ভ চুরি: প্রতিবেদন দাখিল ১৬ জানুয়ারি

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ জানুয়ারি নতুন দিন ধার্য করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) ঢাকার মহানগর হাকিম এ কে এম মাঈন উদ্দিনের আদালতে মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তদন্ত প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন করে দিন নির্ধারণ করেন।

ঢাকা মহানগর পুলিশের প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করা হয়। স্থানান্তরিত এসব টাকা ফিলিপাইনে পাঠানো হয়। দেশের অভ্যন্তরের কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার রিজার্ভের অর্থ পাচার করেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় গত বছরের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপপরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ (সংশোধনী ২০১৫)-এর ৪ ধারাসহ তথ্য ও প্রযুক্তি আইন, ২০০৬-এর ৫৪ ধারায় ও ৩৭৯ ধারায় মামলাটি দায়ের করেন।

এখানে মন্তব্য করুন
শেয়ার করতে আপনার একাউন্ট আইকণে ক্লিক করুন

Check Also

পুঁজিবাজারে ধস: তিন বছরের মধ্যে সর্বোচ্চ দরপতন

গত তিন বছরের মধ্যে বড় ধরনের ধস নেমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ রবিবার দিনের …