‘সরকার আদালত নিয়ন্ত্রণ করে না’
‘সরকার আদালত নিয়ন্ত্রণ করে না’

আগামীকাল আ”লীগের সমাবেশে না গেলে ৫ দিনের বেতন কাটা হবে !

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল শনিবারে অনুষ্ঠিতব্য সমাবেশ আওয়ামী লীগের সমাবেশ নয়, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতায় বিশ্বাসীদের সমাবেশ বলে জানিয়েছেন, দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে শনিবারের নাগরিক সমাবেশের প্রস্তুতি পরিদর্শনে গিয়ে এসব কথাবলেন তিনি।ওবায়দুল কাদের বলেন, কালকের সমাবেশ ৭ মার্চের স্বীকৃতির সেলিব্রেশন।’ ‘৭ মার্চ কেবল আওয়ামী লীগের সমাবেশ ছিল না। তেমনি কালকের সমাবেশেও আওয়ামী লীগের সমাবেশ নয়। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতায়বিশ্বাসী সবাই আসবে।’

এই ময়দান থেকেই ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে স্বাধীনতা যুদ্ধের জন্য দেশবাসীকে প্রস্তুত করেছিলেন সঙ্গেবন্ধু শেখ মুজিবুর রহমান। ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম’-বঙ্গবন্ধুর এই আহ্বান সম্বলিত ভাষণটিকে জাতিসংঘের সংস্থা ইউনেস্কো এরই মধ্যে বিশ্ব প্রামাণ্য ঐহিত্যের অংশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর এই স্বীকৃতি উদযাপনের অংশ হিসেবেই সোহরাওয়ার্দী উদ্যানেই নাগরিক সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ।

এ সময় আরও উপস্থিত ছিলেন নাগরিক কমিটির যুগ্ম-আহ্বায়ক হারুন-অর-রশীদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন প্রমুখ।এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ক​য়েকজন জানান , ঢাকায় ছোট-বড় অনেক কারখানার শ্রমিকদের হুমকি দেয়া হয়েছে যে, আগামীকাল আ”লীগের সমাবেশে না গেলে ৫ দিনের বেতন কাটা হবে!

 

copy from  http://banglamail71.info/

এখানে মন্তব্য করুন
শেয়ার করতে আপনার একাউন্ট আইকণে ক্লিক করুন

Check Also

প্রধানমন্ত্রীর না, রাষ্ট্রপতির হ্যাঁ

প্রধানমন্ত্রীর না, রাষ্ট্রপতির হ্যাঁ

প্রধানমন্ত্রী আমন্ত্রণ প্রত্যাখ্যান করলেও রাষ্ট্রপতি আমন্ত্রণ গ্রহণ করেছেন। আজ থেকে শুরু হওয়া ষষ্ঠ কার্ডিওলজি এবং …